1. masudkhan89@yahoo.com : admin :
  2. banglarmukhbd24@gmail.com : News Editor : News Editor
শুক্রবার, ২৯ মার্চ ২০২৪, ০২:১৬ অপরাহ্ন

বিশ্বে করোনায় মৃত্যুর সংখ্যা ৩৪ লাখ ৮৬ হাজার ছাড়ালো

সাংবাদিক
  • আপডেট সময় : মঙ্গলবার, ২৫ মে, ২০২১
  • ১৩০ বার সংবাদ দেখেছেন

নিউজ ডেস্ক :: বিশ্বব্যাপী প্রাণঘাতী মহামারি করোনাভাইরাসের ভয়াবহতা ক্রমশ বেড়েই চলেছে। এখন পর্যন্ত বিশ্বে করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১৬ কোটি ৭৯ লাখ ৭৬ হাজার ২৩৫ জন। এছাড়া আক্রান্ত হয়ে মারা গেছেন ৩৪ লাখ ৮৬ হাজার ৮৬৩ জন।

মঙ্গলবার (২৫ মে) করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যানভিত্তিক ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটার থেকে এসব তথ্য জানা গেছে।

ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্য অনুযায়ী, করোনায় এখন পর্যন্ত সবচেয়ে বেশি সংক্রমণ ও মৃত্যু হয়েছে বিশ্বের ক্ষমতাধর দেশ যুক্তরাষ্ট্রে। তালিকায় শীর্ষে থাকা দেশটিতে এখন পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন ৩ কোটি ৩৯ লাখ ২২ হাজার ২১৩ জন আর মারা গেছেন ৬ লাখ ৪ হাজার ৪১৮ জন।

করোনায় আক্রান্তের তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে প্রতিবেশী দেশ ভারত। তবে ভাইরাসে আক্রান্ত হয়ে মৃতের তালিকায় দেশটির অবস্থান চতুর্থ। দেশটিতে মোট আক্রান্ত ২ কোটি ৬৯ লাখ ৪৭ হাজার ৪৯৬ জন এবং মারা গেছেন ৩ লাখ ৭ হাজার ২৪৯ জন।

লাতিন আমেরিকার দেশ ব্রাজিল করোনায় আক্রান্তের দিক থেকে তৃতীয় ও মৃত্যুর সংখ্যায় তালিকায় দ্বিতীয় অবস্থানে রয়েছে। দেশটিতে মোট শনাক্ত রোগী ১ কোটি ৬১ লাখ ২১ হাজার ১৩৬ জন এবং মৃত্যু হয়েছে ৪ লাখ ৫০ হাজার ২৬ জনের।

প্রসঙ্গত, ২০১৯ সালের ডিসেম্বরে চীন থেকে সংক্রমণ শুরু হওয়ার পর বিশ্বব্যাপী ছড়িয়েছে প্রাণঘাতী করোনাভাইরাস। গত বছরের ১১ মার্চ করোনাভাইরাস সংকটকে মহামারি ঘোষণা করে বিশ্ব স্বাস্থ্য সংস্থা (ডব্লিউএইচও)।

সামাজিক যোগাযোগ এ শেয়ার করুন

একই বিভাগের আরও সংবাদ
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত © ২০২১ বাংলার মুখ বিডি
ডিজাইন ও ডেভেলপমেন্ট @ ইজি আইটি সল্যুশন